নওগাঁ পৌর নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক :

নওগাঁ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। আজ রবিবার সকাল সাড়ে ৯ট থেকে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসারের মিলনায়তনে এই যাচাই বাছাই কার্যক্রম পরিচালনা করা হয়।

যাচাই বাছাই অন্তে পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মাহমুদ হাসান জানিয়েছেন নওগাঁ পৌরসভা নির্বাচনে ১জন মেয়র, ২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং ৭ জন সাধারন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়েছে।

সুত্র মতে, মেয়র পদে মোঃ ইকবাল শাহরিয়ার রাসেল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ সংরক্ষিত ওয়ার্ডের মোছাঃ নাছিমা খাতুন ও ৪, ৫ ও ৬ সংরক্ষিত ওয়ার্ডের মোসাঃ অনন্যা ইয়াসমিন এবং সাধারন কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ড থেকে রায়হান আলম ও রহমান রায়হান, ৪ নং ওয়ার্ড থেকে মোস্তাফিজুর রহমান, ৫ নং ওয়ার্ড থেকে মোঃ সজিব, ৭ নং ওয়ার্ড থেকে মোঃ আবুল কালাম আজাদ এবং ৮ নং ওয়ার্ড থেকে প্রদীপ কুমার সরকার ওজাহিদ হাসান রিজভী’র মনোনয়নপত্র বাতিল বলে ঘোষনা করা হয়েছে।

মনোনয়ন পত্রের হলফনামায় তথ্য হের ফের হওয়ার কারনেই মুলত মনোনয়নপত্রগুলো বাতিল হয়েছে বলে জেলা নির্বাচন অফিসার জানিয়েছেন।

যাচাই বাছাইয়ে ১০ জন প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ার পর বর্তমানে মোট ৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার জন্য যোগ্য বলে বিবেচিতহয়েছে। এদের মধ্যে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭ জন এং সাধারন কাউন্সিলর পদে ৫৩ জন।

উল্লেখ্য মেয়র পদে ৫ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন এবং সাধারন কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র দাখিল করেন। রিটার্নিং অফিসার আরও জানিয়েছেন যে বাতিল হয়ে যাওয়া প্রার্থীদের আপীল করার সুযোগ রয়েছে। এদের মধ্যে অনেকের মনোনয়নপত্র পুনরায় বৈধ বলে বিবেচিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

অপরদিকে জেলার ধামইরহাট পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্রযাচাই বাছাই কার্যক্রম বিকাল ৩টায় অনুষ্ঠিত হওয়ার কথা । এ দু’টিপৌরসভার নির্বাচন তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *