বাঘায় ১৬ ভূমিহীন পাচ্ছেন স্বপ্নের ঠিকানা

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর বাঘা উপজেলা সদর থেকে চার কিলোমিটার পশ্চিমে হেলালপুর গ্রাম। আর সেই গ্রামে তৈরি হচ্ছে সারি-সারি রঙ্গিন টিনের একতলা পাকা বাড়ি। মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় এই বাড়িগুলো নির্মাণ তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে ‘ক’ শ্রেণিভুক্ত ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অগ্রাধিকার আশ্রয়ন-২ প্রকল্প’ এর আওতায় ৬৫ হাজার পাকা বাড়ি নির্মাণ হচ্ছে।

এর মধ্যে রাজশাহীতে নির্মান হচ্ছে ৬৯২টি। তবে বাঘা উপজেলায় বরাদ্দ এসছে ১৬টি পরিবারের নাম। যাদেরকে আগামি ১০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে বাড়ি হস্তান্তর করা হবে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ‘উপজেলার হেলালপুর গ্রামে দুই শতক জমির উপর দুটি করে পাকা রুম, একটা করে রান্নাঘর এবং দু’টি করে বাথরুম বিশিষ্ট ১৬টি বাড়ি নির্মাণ কাজ চলছে। এর সম্পূর্ণ অবদান ও কৃতিত্ব স্থানীয় সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহিরিয়ার আলমের।’

এ প্রসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘার সাংসদ আলহাজ্ব শাহরিয়ার আলম বলেন, ‘বর্তমান সরকারের আমলে দেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। এটি আমার কথা নয়, এ ওয়াদা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *