নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতায় ক্যারাভান রোড শোর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :

‘জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনা বেড়া উপজেলাতে নিরাপদ খাদ্য বিষয়ক ‘ক্যারাভান রোড শো’ এর উদ্বোধন হয়েছে।

মুজিব শতবর্ষের অঙ্গিকার নিয়ে ‘বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ’ দেশে তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষদের নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই প্রচারাভিযানের আয়োজন করেছে।

গতকাল সোমবার (০৪ জানুয়ারি) পাবনা বেড়া উপজেলা চত্বরে ক্যারাভান রোড শো এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বেড়া উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো. মেজবাহ উল হক, জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. শাকিলুজ্জামানসহ ‘ক্যারাভান রোড শো’ এর ঢাকা থেকে আসা দায়িত্বশীল টেকনিশিয়ানরা।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রতিটি জেলা শহরের একটি করে উপজেলাতে এই প্রচারাভিযান কার্যক্রম চালাবে। দেশের শুধু পার্বত্য চট্টগ্রাম জেলা ব্যতিত ৬১ জেলাতে একযোগে নিরাপদ খাদ্য বিষয়ক এই প্রচারাভিযান কার্যক্রম চলমান রয়েছে বলে জানা গেছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বেড়া উপজেলার গুরুত্বপূর্ণ ৬টি স্থানে ভিডিও চিত্র গান ও নাটকের মাধ্যমে নিরাপদ খাদ্যের ৫টি গুরুত্বপূর্ণ বিষয়ে জনসাধারণের মধ্যে তুলে ধরা হয়। এসময় নিরাপদ খাদ্য বিষয়ে প্রচারাভিযানের অংশ হিসেবে হ্যান্ড লিফলেট বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *