স্বাধীনতা দিবসে ট্যাকটিক্যাল বেল্ট পাচ্ছেন আরএমপি সদস্যরা

নিজস্ব প্রতিবেদক :

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসেই রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদস্যরা পাবেন ট্যাকটিক্যাল বেল্ট। সেদিন থেকে নগর পুলিশের হাতে আর বড় অস্ত্র হাতে দেখা যাবে না। কোমরের ট্যাকটিক্যাল বেল্টে থাকবে ছোট অস্ত্র। ফলে মুক্ত থাকবে পুলিশের দুই হাত।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক শনিবার এ তথ্য জানিয়েছেন। সকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ট্রেনিং স্কুলে ‘ফায়ারিং অব আর্মস’ বিষয়ক প্রশিক্ষণের পঞ্চম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

আরএমপি কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে ইতোমধ্যে ট্যাকটিক্যাল বেল্টের ব্যবহার শুরু হয়েছে। আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে ট্যাকটিক্যাল বেল্টের ব্যবহার শুরু হবে। বিজয় দিবসেই রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে দেশবাসীর কাছে একটি স্মার্ট পুলিশ হিসেবে উপস্থাপন করা হবে।

পুলিশ কমিশনার বলেন, বাংলাদেশের প্রতিটা ইঞ্চি নিরাপদ রাখতে বাংলাদেশ পুলিশ অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে যাচ্ছে। পুলিশের মহাপরিদর্শক আধুনিক পুলিশের রূপকার।

‘হ্যান্ডস ফ্রি ট্যাকটিক্যাল বেল্ট’ প্রচলনের মাধ্যমে বাংলাদেশ পুলিশ আধুনিকতার যুগে প্রবেশ করেছে। পুলিশের হাত মুক্ত হচ্ছে। ট্যাকটিক্যাল বেল্ট পাবার পর পুলিশ তাৎক্ষণিকভাবে সহায়তার হাত বাড়িয়ে দিতে পারবে।

অনুষ্ঠানে আরএমপির উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মনিরুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া বিভাগ) মোহাম্মদ রকিবুল ইসলাম হাসান ইবনে রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *