আরএমপির শাহমখদুম থানার এসআই আখতারুজ্জামানকে এপিবিএনে বদলি

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের শাহমখদুম থানার বহুল আলোচিত এসআই আখতারুজ্জামান চৌধুরী (প্যারিস) কে আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএনে বদলি করা হয়েছে।

২০২০ সালের ডিসেম্বর মাসের ২৯ তারিখে পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার এআইজি (পার্সোনাল ম্যানেজমেন্ট-৩) মাহবুবুল করিম স্বাক্ষরিত একাদশে তাকে বদলি করা হয়। প্রশাসনিক কারণে তাদের বদলি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল সরকার বলেন, এসআই আখতারুজ্জামান চৌধুরীর এপিবিএনে বদলি হয়েছে। এখন তিনি ছুটিতে রয়েছেন। ছুটি থেকে ফিরলে তাকে ছেড়ে দেওয়া হবে।

এর আগেও ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর ঢাকা পুলিশ হেডকোয়ার্টার্স এর ৭২৯৫/১(৫) স্মারকে তাকে চট্টগ্রাম রেঞ্জের বদলি করা হয়। কিন্তু তখন তিনি সেখানে যাননি। বদলি কাটিয়ে আবার তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের থেকে যান।

এছাড়াও তার শাহমখদুম থানা থেকে থানা থেকে আরএমপির কাশিয়াডাঙ্গা থানায় বদলি হয়। তখনো তিনি থানা ছেড়ে যাননি। প্রভাব খাটিয়ে একই থানায় থেকে যান। বারবার বদলি হলেও তিনি একের পর এক বদলি কাটিয়ে থেকে যান একই থানায়।

দীর্ঘদিন ধরে একই থানায় থাকার সুবাদে তিনি থানা এলাকার বিভিন্ন ব্যবসায়ীসহ অন্যান্য ব্যক্তিদের কাছ থেকে মাসোয়ারা নিতেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও পুলিশের বিভিন্ন শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত একাধিক অভিযোগ রয়েছে।

নাম না প্রকাশ করার শর্তে এক ব্যবসায়ী অভিযোগ করে জানান, এসআই আখতারুজ্জামান চৌধুরী ভয়-ভীতি দেখিয়ে তার কাছ থেকে বিভিন্ন সময় টাকা নিয়েছেন। টাকা দেয়া না হলে হয়রানি করা হবে বলেও হুমকি দিতেন।

তিনি ২০০৫ সালে চাকুরীতে যোগদান করেন। বিতর্কিত ও পুলিশের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের কারণে এ পর্যন্ত তিনি তিন বার সাময়িক বরখাস্ত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *