চাঁপাইয়ে পেট জোড়া লাগানো জন্ম নেয়ার শিশুর দায়িত্ব নিলো ডিসি

নিজস্ব প্রতিবেদক :

পেট জোড়া লাগানো জন্ম নেয়া জমজ শিশুর চিকিৎসার দ্বায়িত্ব নিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ। আজ মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১ নং ওয়ার্ডের বিদিরপুর মহল্লায় শিশু দুটির বাড়িতে গিয়ে জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ শিশুর পিতা হোটেল শ্রমিক রুবেলের হাতে নগদ ৫০ হাজার টাকা, ৪ টি কম্বল এবং ঢাকা যাওয়ার জন্য গাড়ির ব্যবস্থা করে দেন।

এ সময় তিনি চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ঢাকা পিজি হাসপাতালের উর্ধতন কর্মকর্তাকে মোবাইল ফোনে অনুরোধ করেন এবং আগামীতে চিকিৎসা বাবদ আরো সহযোগিতা করার আশ্বাস দেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

এ সময় তার সাথে ছিলেন, সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী, জেলা প্রশাসনের সহকারী কমিশনার চন্দন কর প্রমূখ।

প্রসঙ্গত, গতকাল সোমবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে পেট জোড়া লাগানো দুই মাথা বিশিষ্ট শিশুর জন্ম দেন তার মা আঙ্গুরী বেগম। শিশু দুটির মধ্যে একটি ছেলে অপরটি মেয়ে। তাদের পৃথক লিঙ্গ থাকলেও কোন পায়ুপথ নেই। এজন্য শিশু দুটির অপারেশন করার পরামর্শ দিয়ে তাদের বাড়ি প্রেরণ করা হয়।

বর্তমানে শিশু দুটি সুস্থ রয়েছে। কিন্তু অসহায় পিতা রুবেল শিশুর চিকিৎসা খরচের জন্য বিপাকে পরেন। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক শিশুদের সুস্থ্য করতে চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *